Detalhes

  • Última vez online: 3 dias atrás
  • Gênero: Masculino
  • Localização: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Papéis:
  • Data de Admissão: Novembro 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Our Beloved Summer korean drama review
Completados
Our Beloved Summer
1 pessoas acharam esta resenha útil
by Forhad Ahmed Niloy
Fev 5, 2022
16 of 16 episódios vistos
Completados
No geral 8.5
História 8.0
Atuação/Elenco 8.5
Musical 9.0
Voltar a ver 8.5

All the reference movies from OBS.

আপনি জানেন কি?
Our Beloved Summer-এর প্রায় প্রতিটা এপিসোডেই কোন না কোন বিখ্যাত বা দর্শকনন্দিত মুভির রেফারেন্স টানা হয়েছে! চলুন একটু চোখ বুলিয়ে নেয়া যাক এই রেফারেন্স মুভিগুলোর উপর!

প্রথম এপিসোডঃ I Know What You Did Last Summer
১৯৯৭ সালের মুভি ক্রাইম/হরর জনরার মুভি I Know What You Did Last Summer। একটা গ্রুপ ট্যুর দিয়ে আসার পথে চার বন্ধু একটা এক্সিডেন্ট করে। আহত ব্যক্তিকে হাসপাতালে নেয়ার পথে তারা পুরো ব্যাপারটাকে ধামাচাপা দেয়ার জন্য লাশটা একটা খাদে ফেলে চলে যায়। তারপর অনেকদিন পর সবার জীবনেই কিছু অদ্ভুত ঘটনা ঘটতে থাকে যেটার যোগসূত্র পাওয়া যায় সেই এক্সিডেন্টটার সাথে।
ড্রামাতে দেখা যায় ১০ বছর আগে করা একটা ডকুমেন্টারি হঠাৎ ভাইরাল হওয়ায় ৫ বছর আগে ব্রেকাপ করা উং আর ইয়ুন সু-র আবার দেখা হয়।

দ্বিতীয় এপিসোডঃ 1791 Days of Summer
1791 Days of Summer এর রেফারেন্স টানা যায় ২০০৯ সালের রোমান্টিক মুভি 500 Days of Summer এর সাথে। মুভির মূল মেসেজটা ছিল- Your happiness cannot be dependent on another person. মুভিতে দেখা যায় টমের পুরো জীবনটাই সামার কেন্দ্রিক হয়ে যায়। তাই সামার যখন তাকে ছেড়ে চলে যায় তখন টম নিজেকে পুরোপুরি হারিয়ে ফেলে।
ড্রামায় দেখা যায় ইয়ুন সু চলে যাবার পর উং-এর জীবনটা কিভাবে তছনছ হয়ে যায়!

তৃতীয় এপিসোডঃ 10 Things I Hate About You
১৯৯৯ সালের টিন কমেডি মুভি 10 Things I Hate About You, যেখানে ম্যালা কাহিনী শেষে কেট তার ক্রাশ প্যাট্রিকরে জানায় যে আমি তোমারে অনেক ঘৃণা করি, কিন্তু তারপরেও তোমারে ভালোবাসি!
ড্রামাতে উং ও ১০ টা কারণ খুঁজে বের করে কেন যে ইয়ুন সু-রে ঘৃণা করে, কিন্তু তারপরেও ভালোবাসে!

চতুর্থ এপিসোডঃ The Boy, or the Girl, We Liked Then
জাপানি মাঙ্গা Na Xie Nian, Wo Men Yi Qi Zhui De Nu Hai by Giddens Ko অবলম্বনে তৈরি তাইওয়ানীজ মুভি You Are The Apple Of My Eyes (2011) মুভির রেফারেন্স দেয়া হয়েছে এই এপিসোডে যেখানে দেখা যায় ক্লাসের সবচাইতে বোকাসোকা ছেলেটা সবচাইতে মেধাবী মেয়েটার প্রেমে পড়ে।
ড্রামাতেও তাই। সবচেয়ে সিরিয়াস মেয়েটা সবচেয়ে খামখেয়ালী ছেলেটার প্রেমে পড়ে।

পঞ্চম এপিসোডঃ A Secret That Can’t Be Told
২০০৭ সালের তাইওয়ানীজ মুভি Secret (অথবা A Secret That Can’t Be Told)-এর রেফারেন্স টানা হয়েছে এই এপিসোডে। সেখানে অসম্ভব এক প্রেম কাহিনী দেখা যায় যেখানে নায়ক এক মিস্ট্রি গার্লের প্রেমে পড়ে কিন্তু যার কথা কাউকে বলতে পারেনা।
জি-উং তার বন্ধুর প্রেমিকার প্রেমে পড়ে, কিন্তু বন্ধুত্বের কথা ভেবে সব চেপে যাবার সিদ্ধান্ত নেয়।
উল্লেখ্য, এই মুভিটি কোরিয়াতেও রিমেকের কাজ চলছে যেখানে নায়কের ভূমিকায় EXO-র D.O. কে দেখা যাবে

ষষ্ঠ এপিসোডঃ Pride and Prejudice
Jane Austen এর বিখ্যাত উপন্যাস Pride and Prejudice যেটা শত শত ভাষায় অনুদিত হয়েছে, মুভিও তৈরি হয়েছে বেশ কয়েকটা যেখানে দেখা যায় সমাজের দুই স্তরের বাসিন্দা দুই নর-নারী একে অন্যের প্রেমে পড়ে কিন্তু সামাজিক বিধি-নিষেধের বেড়া ভেঙ্গে তাদের আর এক হওয়া হয় না।
ইয়ুন সু-ও ঠিক একই কারণে উং-কে ছেড়ে যায়, কারণ তারা দুইটি আলাদা স্তরে বিলং করে।

সপ্তম এপিসোডঃ Catch Me If You Can
Leonardo Di Caprio আর Tom Hanks এর বিখ্যাত মুভি Catch Me If You Can (২০০২) দেখেননি এমন মানুষ মনে হয় খুব বেশি খুঁজে পাওয়া যাবেনা! পুরো মুভি জুড়ে চোর-পুলিশের খেলা চলে, কিন্তু কেউ কাউকে ধরতে পারেনা।
উং আর ইয়ুন সু প্রায় কনফেস করেই ফেলে যে তারা এখনো একে অন্যকে ভুলতে পারেনি। তারপর এমব্রারাসমেন্ট এড়াতে দুজনেই শ্যুটিং ছেড়ে পালায়!

অষ্টম এপিসোডঃ Before Sunset
বিখ্যাত Before ট্রিলজির দ্বিতীয় কিস্তি Before Sunset (২০০৪) যেখানে অনিচ্ছ্বা সত্ত্বেও একটা ট্রিপে গিয়ে জেসি আবার সিলেনের দেখা পায়। পুরান প্রেম জোড়া লাগে।
উং আর ইয়ুন-সু দুজনকেই কিডন্যাপ করে একটা ট্রিপে নিয়ে আসা হয় যেখানে তারা তাদের আগের ট্রিপের স্মৃতি রোমন্থন করে।

নবম এপিসোডঃ Just Friends
একশান কমেডি কিং Ryan Reynolds এর ২০০৫ সালের মুভি Just Friends এর রেফারেন্স টানা হয়েছে এই এপিসোডে। মুভিতে দেখা যায় স্কুল লাইফে জেইমি ক্রিসকে ফ্রেন্ডজোনড করে রাখে কারণ দেখতে সে খুব একটা সুবিধের ছিল না। দশ বছর পর আবার যখন তাদের দেখা হয় তখন তারা বুঝতে পারে যে তারা একে অন্যের প্রেমে পড়েছে!
উং আর ইয়ুন-সু সব ভুলে বন্ধু হবার সিদ্ধান্ত নেয়! জাস্ট ফ্রেন্ডস!!

দশম এপিসোডঃ Hello, My Soul Mate
২০১৬ সালের চাইনিজ মুভি Soulmate এর রেফারেন্স দেয়া হয়েছে এই ড্রামায়। উল্লেখ্য এই মুভিটা কোরিয়াতেও রিমেকের কাজ চলছে Hello My Soulmate নামে, যেখানে মেইন লিডে অভিনয় করেছে KIm Da-mi। জ্বি, Our Beloved Summer এবং Itaewon Class এর নায়িকা কিম দা-মি! দুই বান্ধবীর লাইফ-লাস্টিং বন্ধুত্বের গল্প বলা হয়েছে মুভিতে।
চৈ উং আর জি উং-এর বন্ধুত্বের গল্প বলা হয়েছে ড্রামায়। উং এর সাথে NJ কে দেখে ইয়ুন সু-র জ্বলে, খুব জ্বলে!!

একাদশ এপিসোডঃ Our Nights Are More Beautiful Than Your Days
১৯৮৯ সালের ফ্রেঞ্চ মুভি My Nights Are More Beautiful Than Your Days এর রেফারেন্স দেয়া হয়েছে এই এপিসোডে যেখানে ফিজিক্যালি ডিজেবলড নায়কের সাথে মেন্টালি সিক নায়িকার অসম্ভব ভালোবাসার গল্প বলা হয়েছে।
উং আর ইয়ুন সু আবার এক হয়। উং তার আজীবন গোপন রাখা কষ্টের কথা ইয়ুন সু-কে বলে। ইয়ুন সু দুহাত বাড়িয়ে উং-কে বুকে জড়িয়ে নেয়।

দ্বাদশ এপিসোডঃ Begin Again
Begain Again (২০১৩) মুভিতে বয়ফ্রেন্ড ডিচ করার পর মানসিক ভাবে ভেঙ্গে পড়া তরুণ গায়িকার সাথে এক মিউজিক প্রডিউসারের দেখা হয়। তারা সব ভুলে আবার নতুন করে জীবন শুরু করে।
উং আর ইয়ুন-সু আবার নতুন করে ডেট শুরু করে। একেবারে প্রথম থেকে!

ত্রয়োদশ এপিসোডঃ Love Actually
২০০৩ সালের বিখ্যাত মুভি Love Actually-র রেফারেন্স দেয়া হয়েছে এই এপিসোডে। বিভিন্ন মানুষের ভিন্ন ভিন্ন প্রেম আর বন্ধুত্বের গল্প দেখানো হয় এই মুভিতে।
ইয়ুন সু তার কলিগের কাছ থেকে ডেটিং এডভাইস নিয়ে উদ্ভট আচরণ শুরু করে উং এর সাথে। এইদিকে এসিস্ট্যান্ড ডিরেক্টর Chae Ran লাভ একচুয়েলি মুভির রেফারেন্স দিয়ে জি উং-কে জিজ্ঞাসা করে- What’s your ending?

চতুর্দশ এপিসোডঃ Life Is Beautiful
Life Is Beautiful (১৯৯৭) সালের এই ক্লাসিক দেখেনি এমন কি কাউকে এখনো পাওয়া যাবে? অপ্রাপ্তির যন্ত্রণাকে কিভাবে প্রাপ্তির আনন্দ বানাতে হয় সেই গল্পই বলা হয়েছে এই মুভিতে।
সব ঠিকঠাক চলছে উং আর ইয়ুন সু-র ভেতরে। জি উং আর এনজে ও নিজেদের সামলে নিয়েছে। সল-ই তার নতুন রোমান্সের খোঁজ পেয়েছে। লাইফ ইজ বিউটিফুল!

পঞ্চদশ এপিসোডঃ Three Idiots
আমির, সারমান আর মাধবনের ২০০৯ সালের হিন্দি মুভি 3 Idiots এর রেফারেন্স টানা হয়েছে এই এপিসোডে। তিন বন্ধুর বন্ধুত্বের, স্ট্রাগলের, সফলতার আর ভালোবাসার গল্প বলা হয়েছে এই মুভিতে।
উং, ইয়ুন সু আর জি উং এর একান্তই নিজেদের গল্পগুলো বলা হয়েছে ড্রামায়। ইয়ুন সু অবশেষে তার সব দ্বিধা ঝেড়ে উং এর কাছে আত্ম-সমর্পণ করার সিদ্ধান্ত নেয়। উং-ও তার খাম খেয়ালির জীবন ছেড়ে সিরিয়াস হবার সিদ্ধান্ত নেয়।

ষোড়শ এপিসোডঃ Our Beloved Summer
অন্য কোন মুভি/ড্রামা নয়, এই ড্রামারই রেফারেন্স টানা হয়েছে। A life without love is like a year without summer. দিন শেষে সবাই ভালোবাসা খুঁজে পেয়েছে, জীবনের মানে খুঁজে পেয়েছে। জীবনে বসন্ত এসেছে। ওহ না, গ্রীষ্মের উষ্ণতা এসেছে!!
Esta resenha foi útil para você?