Detalhes

  • Última vez online: 3 dias atrás
  • Gênero: Masculino
  • Localização: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Papéis:
  • Data de Admissão: Novembro 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
The Rational Life chinese drama review
Completados
The Rational Life
0 pessoas acharam esta resenha útil
by Forhad Ahmed Niloy
Jul 5, 2021
35 of 35 episódios vistos
Completados 4
No geral 9.0
História 9.0
Atuação/Elenco 9.5
Musical 8.0
Voltar a ver 8.5

Unexpected Gem!!! Don't miss it.

কয়েক দিন আগের কথা, নেটফ্লিক্সে ঢুকতেই সাজেশনে এলো The Rational Life ড্রামাটা। নেটফ্লিক্সের সাজেশন সাধারণত আমি ফলো করি না। তারপরেও কি মনে করে যেন প্লে করলাম ড্রামাটা। তবে প্রথম এপিসোড না, এপিসোড নাম্বার ৩৫, সর্বশেষ এপিসোড। টার্গেটটা ছিলো এমন যে যদি ফিনিশিং ভাল্লাগে তাইলে পুরাটা দেখবো, নতুবা বাদ! ৩৫ নাম্বার এপিসোড প্লে করতেই একটা কাপলের লাইফ সম্পর্কে সিরিয়াস কথাবার্তা, জেনারেশন গ্যাপ সম্পর্কে তাদের বাবা-মাকে বোঝানো- আগের জেনারেশন কি চাইতো আর আমাদের বর্তমান জেনারেশন কি চায়, তারপর স্ট্রাগল শেষে নায়কের সফলতা আর হ্যাপি এন্ডিং দেখে বুঝলাম যে কিছুই বুঝি নাই আসলে! আরো কিছু এপিসোড দেখা লাগবে। তবে একটা বিষয়ে নিশ্চিত ছিলাম যে হ্যাপি এন্ডিং ড্রামা মানেই এটা আমার টাইপের ড্রামা!! তারপর ৩০ থেকে ৩৪ নাম্বার এপিসোড দেখলাম, মজা লাগলো। এরপর ২৫ থেকে ২৯ নাম্বার এপিসোড দেখলাম, আরো মজা লাগলো এবং মনে হলো যে এভাবে দেখাটা আসলে উচিত হচ্ছে না! তাই এবার ১ থেকে ২৪ নাম্বার এপিসোড এবং ইউটিউবে সাব ছাড়া ৩ টা এক্সটেন্ডেড এপিসোড দেখে ড্রামা শেষ করলাম! অড না ব্যাপারটা? হ্যাঁ, আমিও জীবনে প্রথম এইভাবে কোন ড্রামা দেখলাম!!
ড্রামাটা আমার কেমন লেগেছে - যদি এই প্রশ্নের উত্তর দিতে যাই তাহলে বলবো, খুব বেশি প্যাঁচ-গোছ নাই এবং হ্যাপি এন্ডিং ড্রামা মানেই আমার টাইপের ড্রামা। এই ধরণের যে কোন কিছুই আমার ভাল্লাগে। আর ড্রামাটা আপনারা দেখবেন কিনা - যদি এই প্রশ্নের উত্তর দিতে যাই তাহলে আমাকে বেশ কয়েকটা পয়েন্টে কথা বলতে হবে! পড়ার ধৈর্য আছে তো? চলুন তাহলে শুরু করি!
১/ আপনার যদি রিয়েলিস্টিক রিলেশানশীপ টাইপের ড্রামা ভালো লাগে তবে এই ড্রামা আপনার অবশ্যই ভালো লাগবে। রিয়েলিস্টিক রিলেশানশীপ বলতে আমি শুধু নায়ক-নায়িকার সম্পর্কের ব্যাপারটা বুঝাই নি। এখানে বস-কর্মচারীর সম্পর্ক, অফিস পলিটিক্স, বন্ধুত্ব, মা-বাবার সাথে সন্তানের সম্পর্ক, জেনারেশান গ্যাপের সাথে সাথে ধ্যান-ধারণা, মূল্যবোধ-মতবাদের পার্থক্য, সামাজিক বিধি নিষেধ সবকিছুই এর অন্তর্ভুক্ত। পুরো ড্রামা জুড়ে নায়িকার বেশ কয়েকজন প্রেমিক/প্রাণিপ্রার্থীর দেখা পাবেন, এটা কিছুটা এনয়িং মনে হতে পারে শুরুতে। কিন্তু আপনি যদি তার অবস্থান থেকে বিবেচনা করেন তাহলে সেটাকে আর খুব একটা বিরক্তিকর লাগবে না। তোমাকে ছাড়া বাঁচবো না, তোমার জন্য জান দিয়ে দেবো টাইপের রোমান্স নেই এখানে। সবই একদম রিয়েলিস্টিক। মেইন সেকেন্ড লিডকে এরোগেন্ট আর ওভার-কনফিডেন্ট মনে হবে আপনার খানিকটা। কিন্তু তাকেও জাজ করার আগে তার পজিশনটা দেখে নিতে হবে আপনাকে। তখন মনে হবে- না, ঠিকই আছে, সে এমনটা না হলেই বরং বেমানান হতো!
২/ স্ট্রং, ম্যাচিউরড ফিমেল লিড আর সুপার সাপোর্টিভ, কেয়ারিং মেইল লিড যদি আপনার পছন্দ হয়, তবে এই ড্রামা মিস দেয়াটা উচিত হবে না আপনার।
৩/ দুই মেইন লিডের বয়সের পার্থক্য অনেক বেশি, প্রায় ১২ বছর। কিন্তু রিলেশানশীপের মাঝে কোন ডমিনেশান দেখবেন না আপনি। দুজনের আন্ডারস্ট্যান্ডিংটা বেশ জোস। দুজনই দুজনকে বেশ ভালো বুঝে। যদি ম্যাচিউর রিলেশান বেইজড ড্রামার ভক্ত হন, তবে এই ড্রামা আমি অবশ্যই সাজেস্ট করবো।
৪/ ‘লাভ এট ফার্স্ট সাইট’ জাতীয় জিনিস দেখে দেখে যদি বিরক্ত হয়ে যান তবে আপনার জন্যই এই ড্রামা। এই ড্রামা দেখতে বসলে বুঝতে পারবেন কিভাবে ধীরে ধীরে একটা মানুষের প্রতি অন্য একটা মানুষের এফেকশান গ্রো করে। এবং একটা সময় আপনি নিজেই ঠোঁটের কোণায় হাসি ফুটিয়ে বলবেন- জাস্ট কিস নাআআআ…!!!
৫/ থার্ড পার্টির কারণে ব্রেকাপ, মিস-আন্ডারেস্ট্যান্ডিং, ফিলিংস নিয়ে কনফিউশন, জাজমেন্টাল আর কাওয়ার্ড ফিমেল লিড, উপরে কোল্ড আর এরোগেন্ট কিন্তু ভিতরে কেয়ারিং মেইল লিড - এসব দেখতে দেখতে যদি বিরক্ত হয়ে যান এবং এসবের বাইরে কিছু খোঁজেন তবে আপনার জন্যই এই ড্রামা। এখানে এই জাতীয় কোন ফেইক ইমোশন নেই।
সর্বোপরি আমার সাজেশান থাকবে, আপনি যদি ফ্রেন্ডশীপ, রোমান্স সমৃদ্ধ রিয়েলিস্টিক কোন লাইট ড্রামা খুঁজেন তাহলে এক্ষুণি বসে যান The Rational Life নিয়ে। তবে ড্রামায় প্রচুর কিস সিন আর বেড সিন খুঁজলে খানিকটা হতাশ হতে হবে! এখানে ঐসব তেমন নেই!
ড্রামায় আমার সবচেয়ে ফেভারিট সিন হচ্ছে নায়ক যখন নায়িকার মা-কে তাদের রিলেশানের ব্যাপারে কনভিন্স করানোর জন্য বলে- "You've never asked me why I like her. I like her because of how special she is. Her ability and strength, everyone can see that side of her. But her cuteness and softness, only I can see that." উফ! চোখে পানি এনে দেয়া সিন!
অফটপিকঃ ড্রামায় নায়িকার বয়স ৩৪, আর নায়কের ২২। নায়কের বয়স বাস্তবেও ২২ কিন্তু নায়িকার বয়স বাস্তবে ৪২!!! বিশাল টাশকি খাইছি এটা দেখে! ৪২ বছরেও নায়িকারে এত কিউট লাগে যে ৩০+ ও মনে হয় না!!!
Esta resenha foi útil para você?